ঢাকাবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

বিক্ষোভ মিছিলের অনুমতি চাইলো জামায়াত

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ । ৫৮ জন
আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের ব্রিফ করে প্রতিনিধি দল। ছবি : সংগৃহীত

আগামী শনিবার বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে একটি আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর শাখা।

এর আগে গতকাল বুধবার ডিএমপির ইমেইলে একই আবেদন পাঠায় দলটি। আজ বৃহস্পতিবার সকালে সাড়ে ১০টার দিকে সংস্থাটির কার্যালয়ে ডিএমপি কমিশনারের প্রতিনিধি জামায়াতের প্রতিনিধি দলের কাছ থেকে আবেদন গ্রহণ করেন।

সকালে ডিএমপি কমিশনারের কার্যালয়ে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট মাঈনুদ্দিনের নেতৃত্বে জামায়াতের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল এ আবেদন জমা দেন।

আবেদনে বলা হয়, পাঠ্যপুস্তকে বিভিন্ন অনৈসলামিক বিষয় সংযোজন, ইসলামকে হেয় প্রতিপন্ন করা, মুসলিম শাসকদের দস্যু হিসেবে প্রতিপন্ন করা, ইসলামের মৌলিক বিষয়কে হেয় করা, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তারা বিক্ষোভ মিছিল করবেন। ওই দিন বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মগবাজার—বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্ষোভ মিছিল করবেন।

আবেদন জমা দেওয়ার পর প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের কার্যালয়ের সামনে উপস্থিত মিডিয়ার সামনে প্রেস ব্রিফিং করেন। তারা বলেন, আমরা ১১ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত, বায়তুল মোকাররম মসজিদ থেকে মগবাজার চৌরাস্তা পর্যন্ত বিক্ষোভ মিছিলের জন্য অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয় থেকে আবেদন গ্রহণ করে একটি অনুলিপি আমাদের দেওয়া হয়েছে। আগামী শনিবার এ বিষয়ে আমাদের জানানো হবে বলে তারা বলেছেন।

প্রতিনিধি দলটি বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা মনে করি পুলিশ নিরপেক্ষ বাহিনী। তারা আমাদের বিক্ষোভ মিছিল করার অনুমতি দেবেন। বাস্তবায়নে সহযোগিতা করবেন। সংবিধানের ভাষায় আমাদের অধিকার মিছিল করা। জনগণের অধিকার প্রতিবাদ করা। পুলিশ সেখানে সহযোগিতা করবে।

প্রতিনিধি দলে আরও ছিলেন অ্যাডভোকেট শাহজাদা শাকিল উদ্দিন, ব্যারিস্টার তরিকুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল খালেক, অ্যাডভোকেট ইসমাঈল হোসেন, অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন খান।