ঢাকারবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

বাইডেনের সেলফি প্রিন্ট করে আওয়ামী লীগ নেতাদের গলায় ঝুলিয়ে রাখুন:মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ । ১৫ জন
সংগৃহীত ছবি:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একটা সেলফি তুলে সরকার ঢোল পেটাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জো বাইডেনের সেলফি প্রিন্ট করে আওয়ামী লীগ নেতাদের গলায় ঝুলিয়ে রাখতে বলেন বিএনপি মহাসচিব।

রোববার (১০ সেপ্টেম্বর) বিএনপি নেতা ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা রিপোর্টারস ইউনিটিতে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ নেতারা দেউলিয়া হয়েছে বলেই সেলফি নিয়ে মাতামাতি করছে। দেশের সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগ ১০টা সিট পাবে না।

শেখ হাসিনাকে উদ্দেশ করে ফখরুল বলেন, কিছু দিন আগে আপনি আরেকটি কথা বলেছেন যে এই এশিয়া প্যাসিফিক অঞ্চলে সামরিক ঘাঁটি করতে চায় যুক্তরাষ্ট্র। তারা গোটা এলাকাতে প্রভুত্ব করতে দেশগুলো দখল করবে; আক্রমণ করবে।

‘ওইটা যুক্তরাষ্ট্র। তারা আমাদের মতো তৃতীয় বিশ্বের দেশ না। তাদের চিন্তাভাবনা, গ্লোবাল স্ট্র্যাটেজি সব কিছুই তারা তাদের মতো করে। তাতে করে কিন্তু সেলফির জন্য র‌্যাবের ওপর থেকে নিষেজ্ঞা উঠে যায়নি; ভিসা নীতির পরিবর্তন হয়নি; নতুন ডেমোক্রেসি কনভেনশন ডেকে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। সুতরাং ভেবেচিন্তে কথা বলবেন’ যোগ করেন বিএনপি মহাসচিব।
 
তিনি বলেন, এত দেউলিয়া আর নিঃস্ব হয়ে গেছেন যে বাইডেনের সঙ্গে একটা সেলফি তুলে জিতে গেছেন মনে করে ঢোল পেটাচ্ছেন।
তিনি আরও বলেন, ভারতে গিয়ে যেসব কথাবার্তা বলছেন, বাইডেনের সঙ্গে যত ছবিই দেখাতে চান না কেন, জনগণ ভোট দিতে না পারলে তারা কখনো আপনাকে ক্ষমা করবে না; ক্ষমতায়ও টিকে থাকতে পারবেন না।  
  
র‍্যাব পুলিশ ব্যবহার করে এ সরকার জোর করে ক্ষমতা আকড়ে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আবারও একতরফা নির্বাচনের পায়তারা করে মিথ্যা কথা বলে সরকার জনগণকে বিভ্রান্ত করছে।
 
বিএনপি চেয়াপারসন বেগম জিয়ার মুক্তি দাবি করে আবারও নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবি তোলেন বিএনপি মহাসচিব।