ঢাকাবৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩
  • অন্যান্য

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে যে বার্তা দিলেন শ্রীলংকার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
আগস্ট ৩১, ২০২৩ ১১:৪৫ পূর্বাহ্ণ । ৭০ জন

আজ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামছে শ্রীলংকা। খেলাটি অনুষ্ঠিত হবে শ্রীলংকার মাটিতে। অধিনায়ক দাসুন শানাকার কাছে একটা প্রশ্ন ছিল বেশ অনুমিত। তার দলের চারজন মূল বোলার ইনজুরিতে পড়েছেন। কীভাবে মানিয়ে নেবেন তাদের ছাড়া? এই প্রশ্নের জবাবে হাতে থাকা দলটা যথেষ্ট ভালো বলে মন্তব্য করেছেন শানাকা।

সঙ্গে মিডল অর্ডারের এই ব্যাটার হুঙ্কার ছেড়েছেন। এশিয়া কাপে প্রথম ম্যাচটা তারা ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলবে। সুপার ফোরে যেতে পারলে সব ম্যাচ হোমে পাবেন তারা। টি-২০ ফরম্যাটে গত বছর এশিয়া কাপ জেতা শানাকা মনে করিয়ে দিলেন, কিছু সুবিধা তো তারা পাবেনই।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শানাকা বলেন, ‘আমরা আমাদের ঘরের মাঠে খেলছি। তার মানে কিছু সুবিধা আমরা বেশি পাব। হ্যাঁ, ইনজুরির কারণে কিছু খেলোয়াড় এশিয়া কাপে অংশ নিতে পারছে না। কিন্তু আমি নিশ্চিত যারা দলে আছে, তাদের নিয়ে আমরা ভালো দল, আমরা প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে পারব।’

ঘরের মাঠে খেলাও তো চ্যালেঞ্জিং। প্রত্যাশা পূরণের চাপ থাকে। তার ওপর শ্রীলংকা সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জও আছে। শানাকা বিষয়টি নিয়ে বলেন, তাদের ওপর কোনো চাপ নেই।

বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানও শ্রীলংকাকে আসরের ফেভারিট মানছেন। এশিয়া কাপে দারুণ সাফল্য আছে লংকানদের। শিরোপার বিচারে ইতিহাসের দ্বিতীয় সফলতম এশিয়ার দল তারা। সাকিবের মতে, ইতিহাস তো পক্ষেই কথা বলবে!

তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান আসরের ফেভারিট, তাদের নিয়ে কথা হওয়াই স্বাভাবিক। তবে শ্রীলংকাও ফেভারিট। তারা অনেকবার এশিয়া কাপ জিতেছে। এশিয়া কাপও কোনো ছোট টুর্নামেন্ট নয়, এর দারুণ ইতিহাস আছে। পূর্বে দুর্দান্ত কিছু ম্যাচ হয়েছে এই আসরে। আমরা টুর্নামেন্টটা গুরুত্বসহকারে নিচ্ছি।’