ঢাকাবুধবার , ২২ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বরগুনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিলেন স্বামী-স্ত্রী

অনলাইন ডেস্ক
নভেম্বর ২২, ২০২৩ ৭:০৯ অপরাহ্ণ । ৫১ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী ও তালতলী) আসনে স্বামী-স্ত্রীসহ আওয়ামী লীগের ২২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই ২২ জনের মধ্যে নারী ৪ জন ও সংখ্যালঘু ২ জন। রয়েছেন স্বামী-স্ত্রী ও জনপ্রতিনিধি ৩ জন।

তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধার আবদুল মোতালেব মৃধা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু মোল্লা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র কামরুল আহসান মহারাজ, মো. খলিলুর রহমান, মশিউর রহমান শিহাব, অ্যাডভোকেট শাজাহান মিয়া, গোলাম সরোয়ার ফোরকান, মো. রফিকুল ইসলাম বাপ্পি, মনিরুজ্জামান মনির, এলমান আহম্মেদ সুহাদ, সাবেক আমলা মিহির কান্তি মজুমদার, মনিরুল ইসলাম মনির, জামাল উদ্দিন বিশ্বাস, গাজী শাহ আলম, ইদ্রিস আলী মোল্লা, রোজিনা নাসরিন, ইয়াসমিন সুমি, ফারজানা সুমি ও মেহেরুন নেছা।

এদের মধ্যে অনেক প্রার্থীকে ভোটার বা সাধারণ মানুষ চিনেন না। একশ্রেণির মানুষ প্রার্থীর তালিকা দেখে হাস্যকর মনে করেন। চারজন নারী প্রার্থীর মধ্যে রোজিনা নাসরিন বরগুনার বধূ ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এ ছাড়া তিনি দলীয় ফরম সংগ্রহকারী মো. খলিলুর রহমানের স্ত্রী। এছাড়া অন্য তিনজন নারীর দলীয় কোনো পরিচয় নেই।

জনপ্রতিনিধির মধ্যে রয়েছেন- বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবীর, বরগুনা পৌর মেয়র কামরুল আহসান মহারাজ ও বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির। তারা পদে বহাল থেকেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।