ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় বিএনপি রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদে আওয়ামী লীগের মোটরসাইকেল মোহড়া।

শুভজিৎ সারকার
নভেম্বর ২৩, ২০২৩ ১:১৪ অপরাহ্ণ । ৭৩ জন

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৬ষ্ঠ দফা অবরোধের  ৪৮ ঘন্টার ২য় দিনেও বগুড়ায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও সমমনা দলগুলোরর সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
বগুড়া দ্বিতীয় বাইপাস লিচুতলা এলাকায় সকাল সাড়ে ৮টার সময় এ মিছিলটি হয়। সকাল থেকেই তারা রাস্তা বন্ধ  করে বিএমপি নেতা আলী আজগর তালুকদার হেলনার এবং চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল করে।
এক দফা দাবি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং একতরফা তফসিল প্রত্যাহারের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৬ষ্ঠ দফায় ৪৮ ঘন্টা অবরোধের সমর্থনে এই বিক্ষোভ মিছিলটি করে। বিএনপি’র নেতা কর্মীরা সকাল থেকে রাস্তা বন্ধ করে অবস্থান এবং   বিভিন্ন স্লোগারেন মাধ্যমে দাবিগুলো জানায়। ঐ এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কোন সংঘর্ষ অথবা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ সময় হেনা বলেন, বিএনপির ডাকা ৬ষ্ঠ দফার অবরোধের ৪৮ ঘন্টার ২য় দিনেও শত শত নেতাকর্মীরা এই আন্দোলনকে সমর্থনে জানিয়ে রাস্তায় নেমেছে। সকাল থেকেই রাস্তায় কোন মানুষ এবং গাড়ি চলাচল করছে না। এতে বোঝা যায় সাধারণ মানুষ এ সরকারকে চায় না। এ সরকার অবৈধভাবে জোর করে ক্ষমতায় আছে।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশন এ সরকারের অধীনে, সরকারের ইচ্ছা অনুযায়ী একতরফা তফসিল ঘোষণা করেছে। যা দেশের মানুষ এই একতরফা অবৈধ তফসিল মানবে না। সরকার যতদিন পদত্যাগ করবে না এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন না দিবে ততদিন আমরা এই সংগ্রাম চালিয়ে যাবো। দেশের মানুষ আমাদের সাথে আছে। জয় আমাদের হবেই ইনশাল্লাহ।
অন্যদিকে, বগুড়ার দ্বিতীয় বাইপাস ফণীর মোড় এলাকায় সকাল সাড়ে ৭টার সময় থেকে রাস্তা অবরোধ করে বিএনপি নেতা রেজাউল করিম বাদশার নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়েছে। সেখানেও কোন অপীতিকর  ঘটনা ঘটেনি।
অপরদিকে, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের প্রতিবাদে বগুড়ায় আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ৫ শতাধিক মোটরসাইকেল নিয়ে মহাসড়ক এবং শহরের প্রধান সড়গুলোতে প্রদক্ষিণ করে।