ঢাকাসোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় ১০ দফা দাবিতে পদযাত্রা করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৭:১৯ পূর্বাহ্ণ । ৯৪ জন
মহিলা কলেজ থেকে শুরু হওয়া পদযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপি সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় নেতাকর্মীদের মুক্তি এবং গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার জন্য ১০ দফা দাবিতে বগুড়ায় পদযাত্রা করেছে  বাংলাদেশ  জাতীয়তাবাদী দল  ( বিএনপি )  ।

জেলা বিএনপির উদ্যোগে সরকারি মহিলা কলেজ ও কলোনী এলাকা থেকে পৃথক পৃথকভাবে দুটি পদযাত্রা শুরু হয়  শনিবার বিকেলে। মহিলা কলেজ এলাকা  থেকে শুরু হওয়া পদযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপি সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা। আর কলোনী এলাকার পদযাত্রায় নেতৃত্ব দেন জেলার সাধারণ সম্পাদক আলী আসগর হেনা। কলোনী এলাকার পদযাত্রা শহরের ইয়াকুবিয়া মোড়ে পৌঁছলে পুলিশের বাধার মুখে সাতমাথা যেতে না পেরে  জলেশ্বরীতলা, নবাববাড়ি রোড হয়ে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় ।

এছাড়াও মহিলা কলেজ থেকে আসা পদযাত্রা থানার মোড়ে পুলিশের বাধার মুখে সাতমাথা এলাকায় না গিয়ে কাঠালতলা হয়ে বিএনপির দলীয় কার্যালয়ে প্রবেশ করে।  এ দুই পদযাত্রায় বিএনপির অন্তত ১৫ হাজার নেতাকর্মী দলীয় কার্যালয়ে জড়ো হয় ।

এরপর সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

https://fb.watch/iY4d-EpJkx/

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা। এ সময় বক্তব্যে রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হেনা, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমআর ইসলাম স্বাধীনসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, ‘দেশে মানুষের অধিকার নেই, মানুষের অধিকার ফিরিয়ে আনতে ১০ দফা দাবিতে বিএনপি সংগ্রাম করছে। আজকের পদযাত্রার মধ্য দিয়ে এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে  হবে। পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এছাড়া পালাবার পথ খুঁজে পাবেন না আওয়ামী লীগ।’

এসময় দলের চেয়াপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠায় সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বিএনপির এ পদযাত্রা ঘিরে শহরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পদযাত্রার কারণে শহরের বনানী-সাতমাথা ও মাটিডালি-সাতমাথা সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে বিএনপির পদযাত্রা কর্মসূচির সময় শান্তি সমাবেশ করেছে জেলা যুবলীগ। শহরের সাতমাথার টেম্পল রোডে বিকেল সোয়া ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ সমাবেশ করা হয়। জেলা যুবলীগের সভাপতি শুভাশিস পোদ্দার লিটন ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু এতে নেতৃত্ব দেন৷

ভিডিও  দেখুন পুন্ড্র টিভির সৌজন্যে       https://fb.watch/iY4d-EpJkx/