ঢাকামঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় র্পূণ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হাসান শাব্বীর
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৯:৫৪ পূর্বাহ্ণ । ১৩৩ জন
প্রথম শ্রদ্ধা নিবেদন করেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। এ সময় তার সঙ্গে ছিলেন বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন।

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে । মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বগুড়াবাসী। সোমবার দিবাগত ১২ টা  ১ মিনিটে শহরের শহিদ খোকন পৌর শিশু উদ্যানের কেন্দ্রীয় শহিদ মিনারে এই শ্রদ্ধা জানানো হয়।

এদিন প্রথম শ্রদ্ধা নিবেদন করেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। এ সময় তার সঙ্গে ছিলেন বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরেই বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর নেতৃত্বে জেলার অন্যান্য পুলিশ কর্মকর্তারা শ্রদ্ধা জানান।

পরবর্তীতে বগুড়া জেলা পরিষদ, জেলা সিভিল সার্জন কার্যালয়সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবর রহমান মজনু ও সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপির নেতৃত্বে শহীদ মিনারে ফুল দিয়ে  শ্রদ্ধা  জানান । এসময় নেতৃবৃন্দ শহীদদের আত্নার শান্তি কামনা করেন ।

পরে বগুড়া প্রেসক্লাব,সাংবাদিক ইউনিয়ন বগুড়া, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাসষ্ট্রিসহ বিভিন্ন সামাজিক ,সাংস্কৃতিক , পেশাজীবি সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো  হয় ।

একুশে ফেব্রুয়ারী উপলক্ষ্যে বগুড়া  আলতাফুন্নেছা  খেলার মাঠে নয়দিন ব্যাপী বইমেলা শুরু  হয়েছে । সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে শহরের শহীদ খোকন পার্কে এ মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বই মেলার উদ্বোধন শেষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীনেশ সরকার, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী প্রমুখ।

এদিকে, বগুড়া  সরকারী  আজিজুল হক বিশ্ববিদ্যালয়   কলেজ  মাঠে ২০২৫ থেকে  বইমেলা হলেও এবার কেন বই মেলা  হচ্ছে না এ ব্যাপারে  কলেজ প্রশাসনের  কোন কর্তাব্যক্তির  বক্তব্য  পাওয়া  যায়  নি ।  সাধারণ শিক্ষার্থীরা বইমেলা না  হওয়ার  পেছনে  ছাত্র সংগঠনগুলোর অর্ন্তদ্বন্দ্ব  ও প্রকৃত ছাত্রশিক্ষার্থীদের নৈতিক অবক্ষয়কে প্রধান কারণ হিসাবে দেখছেন ।