ঢাকাবুধবার , ১ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় বিএনপির পুলিশের ধাওয়াপাল্টা: বিজিবির গুলি

স্টাফ রিপোর্টার
নভেম্বর ১, ২০২৩ ৩:২৩ অপরাহ্ণ । ৭৬ জন

৭২ ঘন্টার দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌ-পথ অবরোধের ২য় দিনে বগুড়ায় বিজিবির সাথে জামায়াত কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বগুড়ার ২য় বাইপাস সড়কের সাবগ্রাম ঘূনিয়াতলা এলাকায় সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে। অপরদিকে তিনমাথা রেলগেট এলাকায় বগুড়া জেলা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

সকাল পৌনে ১০ টার দিকে রাস্তা অবরোধ করলে তাদের রাস্তা থেকে সরিয়ে যেতে বলে পুলিশ। এসময় পুলিশকে লক্ষকরে ইট পাটকেল নিক্ষেপ করে অবরোধ কারীরা। এসময় বিজির সদস্যরা রাবার বুলেট, ছোড়রা গুলি, এবং টিয়ারশেল নিক্ষেপ করে। ফলে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। আভিযানিক পুলিশি দলের নেতৃত্বদেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার  স্নিগ্ধ আখতার।

সংঘর্ষে বিএনপির ৫/৬জন নেতাকর্মী ছোড়রা গুলিতে আহত হয়েছে বলে দাবী করা হয়েছে। অপরদিকে বুধবার ভোর থেকে শহরের তিনমাথা, চারমাথা,সাবগ্রাম-
ঘুনিয়াতলা এবং বারোপুর এলাকায় জামায়াত-শিবিরের নেতাকর্মী অবস্থান নিয়ে পিকেটিং শুরু করে।

সকাল ৯টার দিকে ২য় বাইপাস সড়কের ঘুনিয়াতলায় বিজিবি পাহারায় আটকে থাকা কয়েকটি কোচ পারাপারের সময় উত্তেজনা দেখা দেয়। এসময় বিজিবির সাথে জামায়াত কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এছাড়া দুপুর ১২ টার দিকে বগুড়া রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় ৬/৭ জনের একদল দৃবৃত্ত মটর সাইকেল যোগে এসে ভাংড়ি বোঝাই একটি মিনি ট্রাকে পেট্রোল ডেলে আগুন দেয়। এতে ট্রাকটির সামনের অংশ পুড়ে গেছে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।