ঢাকাশুক্রবার , ৬ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

পাকিস্তানের সর্বকালের সেরা একাদশে আছেন যারা

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ৬, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ । ৫২ জন

বিশ্বকাপের ১৩তম আসর চলছে। গত আসরে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতে নেয় ইংল্যান্ড ক্রিকেট দল।  ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হয় ক্রিকেট বিশ্বকাপ।

আজ দ্বিতীয় ম্যাচে আইসিসির সহযোগী সদস্য দল নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এই ম্যাচ চলাকালীন সময়ে ভারতীয় ক্রীড়াভিত্তিক চ্যানেল স্পোর্স্টকিডা বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের হয়ে যারা খেলেছেন তাদের নিয়ে সর্বকালের সেরা একাদশ সাজিয়েছে।

স্পোর্টসকিডা পাকিস্তানের বিশ্বকাপের সেরা একাদশ সাজিয়েছে। তাদের সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানকে। ইমরান খানের অধীনে ১৯৯২ সালে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পায় পাকিস্তান।

ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন ইমরান খান। বর্তমানে রাজনৈতিক মামলায় জেলে দিন কাটছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়কের।

স্পোর্টসকিডার  পাকিস্তানের বিশ্বকাপ সেরা একাদশে আছেন:– সাইদ আনোয়ার, সরফরাজ আহমেদ, বাবর আজম, জাভেদ মিঁয়াদাদ, জহির আব্বাস, ইমরান খান (অধিনায়ক), শহিদ আফ্রিদি, ওয়াসিম আকরাম, সাকলাইন মুশতাক, ওয়াহাব রিয়াজ ও শোয়েব আখতার।