ঢাকারবিবার , ১২ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের কোচ হচ্ছেন মোহাম্মদ ইউসুফ

অনলাইন ডেস্ক
মার্চ ১২, ২০২৩ ৯:০৮ পূর্বাহ্ণ । ৫২ জন
পাকিস্তান ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পাচ্ছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ

পাকিস্তান ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পাচ্ছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। আসন্ন আফগান সিরিজে তিনি কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান কোচ মিসবাহ-উল-হক ২০২১ সালের সেপ্টেম্বরে দায়িত্ব ছাড়ার পর থেকেই পাকিস্তানের প্রধান কোচের পদ শূন্য রয়েছে।

সিরিজভিত্তিক অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগের মধ্য দিয়ে প্রধান কোচের কাজ সামাল দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোহাম্মদ ইউসুফের আগে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাকলাইন মুশতাক।

এবার মোহাম্মদ ইউসুফকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে পিসিবি। তার অধীনে মার্চের শেষ দিকে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

প্রসঙ্গত, সাবেক প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে পিসিবি। তাকে আবারও জাতীয় দলের দায়িত্ব দিতে চাচ্ছে পাকিস্তান। আর্থারের অধীনে ২০১৭ সালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফি জিতে নেয় পাকিস্তান। কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপে পাকিস্তান প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় মিকি আর্থারকে পত্রপাঠ বিদায় করে দেয়।