ঢাকামঙ্গলবার , ২১ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

নিয়োগ পরীক্ষা কেন্দ্রে ঘড়ি না থাকায় চাকরিপ্রার্থীর ক্ষোভ প্রকাশ

অনলাইন ডেস্ক
মার্চ ২১, ২০২৩ ২:২৩ অপরাহ্ণ । ৫৭ জন
ছবি: সংগৃহীত

‘সবশেষ যে দুটি নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিলাম, সেই দুটি কেন্দ্রেই ঘড়ি ঠিক ছিল না। চাকরির অল্প সময়ের পরীক্ষা সময়ের সঙ্গে পাল্লা দিয়ে উত্তর দিতে হয়। এই অবস্থায় যদি ঘড়ি ঠিক না থাকে, তাহলে প্রতিযোগিতায় একধাপ পিছিয়ে যেতে হয়।’ নিয়োগ পরীক্ষা কেন্দ্রের ঘড়ি ঠিক না থাকায় এভাবেই ক্ষোভ প্রকাশ করছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পাস করা তরুণ মইনুল ইসলাম। তবে নিজের নিরাপত্তার কথা চিন্তা করে কেন্দ্রের নাম প্রকাশ করতে চাননি তিনি।

এই অভিযোগ যে শুধু মইনুলের তা নয়, সাম্প্রতিক সময় এ নিয়ে অনেক চাকরিপ্রার্থী অভিযোগ করেছেন। তাঁদের দাবি, নিয়োগ পরীক্ষায় হাতঘড়ি নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করা হয়। কোনো কোনো পরীক্ষায় হাতঘড়ি নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞাও দেওয়া হয়। এই অবস্থায় পরীক্ষা কেন্দ্রের দেয়াল ঘড়িই একমাত্র সম্বল। সেটিও যদি ঠিক না থাকে এর চেয়ে বড় দুর্ভাগ্য আর কি হতে পারে। আবার কোনো কোনো কেন্দ্রে ঘড়িই থাকে না।

পরীক্ষা কেন্দ্রে ঘড়ি ঠিক না থাকলে এর নেতিবাচক প্রভাব পড়ে পরীক্ষার হলে। এতে কাঙ্ক্ষিত পরীক্ষা ভালোর বদলে খারাপ হওয়ার আশঙ্কাই বেশি থাকে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে পরীক্ষার প্রশ্নের উত্তর দিতে হয়। এই পরিপ্রেক্ষিতে নিয়োগকর্তাদের এ বিষয়ে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।