ঢাকারবিবার , ৭ মে ২০২৩
  • অন্যান্য

চিফ হিট অফিসার’ হিসেবে আলোচনায় আসার আগেই অভিনয়ের খাতায় নাম

অনলাইন ডেস্ক
মে ৭, ২০২৩ ১:২২ অপরাহ্ণ । ৭৪ জন
চিফ হিট অফিসার

রেকর্ড তাপমাত্রায় নগরবাসী যখন হাঁসফাঁস করছে, তখন উত্তর সিটি করপোরেশনের প্রথম চিফ হিট অফিসার হিসেবে দায়িত্ব নিয়েছেন বুশরা আফরিন। তিনি শুধু ঢাকা না এশিয়ার কোনো শহরেরও প্রথম চিফ হিট অফিসার।

তবে এসব ছাপিয়ে এবার মিলল নতুন এক তথ্য। ‘চিফ হিট অফিসার’ হিসেবে আলোচনায় আসার আগেই অভিনয়ের খাতায় নাম লিখিয়েছেন বুশরা।

অভিনয় করেছেন নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৭০০ টাকা’য়। এতে তাকে দেখা গেছে গায়ক-অভিনেতা প্রীতম হাসান ও সাবিলা নূরের সঙ্গে অভিনয় করতে।

ইউটিউবে উন্মুক্ত থাকা ১৭ মিনিট ২৭ সেকেন্ডের এই সিনেমার ১১ মিনিট ২৪ সেকেন্ড থেকে দেখা যায় ‘হিট অফিসার’ বুশরাকে। শুধু অভিনয় নয়, এই চলচ্চিত্রটির ক্রেডিট লাইনে তার নাম দেখা গেল সহকারী পরিচালক হিসেবেও।

এখানেই শেষ নয়, নুহাশের নির্মিত আন্তর্জাতিক বিভিন্ন ফেস্টিভ্যালে প্রশংসিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’র প্রযোজক এ বুশরা, যা সিনেমাটির ক্রেডিট লাইনে দেওয়া আছে তার নাম। অবশ্য এটি যৌথভাবে নুহাশও প্রযোজনা করেছেন।

যদিও অভিনয় ও প্রযোজনা বিষয়ে বুশরার কোনো মন্তব্য নেওয়ার চেষ্টা করা হয়নি। কারণ তিনি ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পাওয়ার পর পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন রয়েছেন আইসোলেশনে। শুক্রবার ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকার তাপমাত্রা কমাতে ডিএনসিসি ও যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তির ভিত্তিতে ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

তীব্র তাপপ্রবাহের ফলে সৃষ্ট সংকট মোকাবিলা এবং নগরে ‘হিট আইল্যান্ডে’র প্রভাব কমানোর জন্য বিভিন্ন কর্মসূচি নেওয়া এবং সেগুলোর বাস্তবায়ন করেন চিফ হিট অফিসার। কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, ব্যক্তি, নাগরিক সমাজ, দাতা সংস্থাসহ সব পক্ষকে সম্পৃক্ত এবং সমন্বয় করার দায়িত্ব তার।

চিফ হিট অফিসারের আওতায় যেসব কাজ হবে, সেগুলোর অর্থায়ন করবে আর্শট-রক। এ ছাড়া চিফ হিট অফিসারের বেতনসহ সব খরচ তারাই দেবে।