ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
  • অন্যান্য

চিত্রনায়ক শাকিব খানের মামলা নেয়নি গুলশান থানার পুলিশ

অনলাইন ডেস্ক
মার্চ ১৯, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ । ৭৭ জন
ছবি: সংগৃহীত

মানহানি ও মিথ্যাচার খবর প্রচার করায় ‘নিজেকে প্রযোজক বলে দাবি করা’ রহমত উল্লাহর বিরুদ্ধে চিত্রনায়ক শাকিব খানের মামলা নেয়নি গুলশান থানা পুলিশ। শাকিবকে আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ দিয়েছেন তারা। আগামী দুয়েকদিনের মধ্যে এ অভিযোগ নিয়ে আদালতে যাবেন বলে জানিয়েছেন শাকিব খান।

শনিবার (১৮ মার্চ) গভীর রাতে গুলশান থানায় এসে অভিযোগ দায়ের করতে চান শাকিব খান।

শাকিব খান জানান, নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করা রহমত উল্লাহ আসলে সেই সিনেমার প্রযোজকই নন। আর তাই প্রযোজক দাবি করে এফডিসির বিভিন্ন সমিতিতে অভিযোগ করা রীতিমত প্রতারণা।

 

প্রযোজক ও পরিবেশক সমিতির তথ্য মতে, ২০১৬ সালের ৭ মার্চ প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটি নির্মাণের অনুমতি দেওয়া হয়। ভারটেক্স মিডিয়ার নামে এই সিনেমার প্রযোজক মো. জানে আলম। প্রযোজক হিসেবে রহমত উল্লাহর নাম কোথাও উল্লেখ নেই।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরমান আলী বলেন, শাকিব খান যে ধরনের অভিযোগ করতে এসেছেন তা থানায় নয় আদালতে করতে হবে। এ ধরনের অভিযোগ থানায় নেওয়া সম্ভব না।

তিনি আরও বলেন, ‘‌আমি মামলা নিতে পারব না। আর মামলা নেই নাই— এটা চাইলে কারও কাছে অভিযোগ করতে পারেন আমার বিরুদ্ধে।’

 

জানা যায়, প্রযোজনা প্রতিষ্ঠান ভারটেক্স মিডিয়া ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটির প্রকৃত মালিক। এই প্রতিষ্ঠান থেকেই সিনেমাটির সিংহভাগ লগ্নি করা হয়েছে। শাকিবের সঙ্গে চুক্তি ও শিডিউল সংক্রান্ত যাবতীয় আলাপও করেছিলো প্রতিষ্ঠানটি।

এর আগে গত ১৫ মার্চ বিকেলে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি এবং ক্যামেরাম্যান সমিতিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ এবং পেশাগত দায়িত্ব পালনে অবহেলার লিখিত অভিযোগ করেন চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহ।