ঢাকাবৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩
  • অন্যান্য

ইবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি তালহা, সম্পাদক সানি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
আগস্ট ১৭, ২০২৩ ৪:০৩ অপরাহ্ণ । ৭৬ জন
ইসলামী বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২৩- ২৪ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু তালহা আকাশ এবং সাধারণ সম্পাদক হিসেবে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানি মনোনীত হয়েছেন।
বৃহস্পতিবার (১৭ আগস্ট) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাহদী হাসান মজুমদার ও সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ এই কমিটির অনুমোদন দেন। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।
নবনির্বাচিত ইবি শাখার সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান সানি বলেন, ‘আমাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী  বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক  নির্বাচিত করায় কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করছি, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও সহযোগিতায় সৃষ্টিশীল লেখক এবং পর পর চারবারের বর্ষসেরা শাখা হওয়ার গৌরব অর্জনের ধারাবাহিকতা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো।’
সংগঠনের সভাপতি আবু তালহা আকাশ বলেন, ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় আমাকে সভাপতি মনোনীত করায় কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। দেশব্যাপী জাতীয় পর্যায়ে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার যে সাফল্য সেই ধারাবাহিকতা ব্যাহত রাখতে আমরা আপ্রাণ চেষ্টা করে যাবো। সেই সাথে লেখক ফোরাম পরিবারের সকলকে ঐক্যবদ্ধ থেকে একসাথে কাজ করার আহবান জানাচ্ছি।’
উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করা সহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।